মনে পড়ে আজ পুতুল খেলা
ফেলে আসা শৈশব।
তোমার সাথে আমার যে ছিল
অন্য রকম পথ।


পুতুল বিয়ের ছলে মোরা কত
গড়েছি বাসর
সেখানে তুমি বউ ছিলেআর
আমি ছিলেম বর


পুতুল খেলা ভেঙে গেছে সখি
যৌবনের আগমনে।
কত সুখ ছিল বিয়ের আড়ালে
মোদের আলিঙ্গনে।


পাব কী কবু যা গেছে চলে
কালের অতলে
বয়েসের বাড়ে হারিয়েছি যা
তোমার আচলে!