আমি খুবই আনন্দিত হই
যখন তোমাকে দেখি
মাড়িয়ে যেতে আমার আঙ্গিনা।
আবেগে ভেসে অতীতের সাগরে
সাতরিয়ে বেড়ায় যখন তব
জুতোর ছাপ আমার আঙিনায়
শেষ রাতের তারার মতো
করুন দৃষ্টিতে তাকিয় থাকে
আমার দিকে।


তুমি প্রতিদিন আসতে পারনা?
ভেজাতে পারনা আমার চোখ দুটি
ছলছল অশ্রু জলে!
যেমন ভেজাতে তুমি
বছর দুয়েক আগে
ভালভাসা আর পরম অনুরাগে!