যখন তুমি কলেজ থেকে এসে
তোমার দেহ শাওয়ারের নিচে
এলিয়ে দিয়ে শেষ কর স্নান।
অতঃপর ভেজা তোয়ালে জড়ানো
কেঁশে রোদে দাও ভেজা পিরান,
আনমনে হেটে কিছুক্ষন
তাকাও আমার খোলা বাতায়ন,
কি এক অতৃপ্ত আশাতে আমি
পলকহীন দৃষ্টিতে চেয়ে থাকি!
তুমি কি বুঝ হৃদ আকুতি!


যখন তুমি পড়ন্ত বিকেলে
সবুজ ঘাস পিছু ফেলে
দিবসটাকে বিদায় জানাও,
তোমার গায়ের হাওয়া দাও
আমার গায়ে! তুমি বুঝ?
আমি কী জন্যে হররোজ
এই পথ পাশে দাড়িয়ে থাকি
সব পথিকের ধুলো মাখি
আমার শরীরে? না জানলে শুন,
অন্তরে লুকুচুরি না রেখে কোন,
বলছি হৃদয়ের পরে রেখে হাত-
তোমার কাছে হই নত,
বিনিদ্র কাটায় প্রতি রাত
তোমাকে ভেবে।


আমার এআবেগ, হৃদয়ের গতিবেগ
তুমি কী বুঝতে পার?
আমার বুকটা স্পর্শ কর
হয়ত পাবে হৃদ কম্পন টের !