যেখানে তোমার ছায়া ধুলায় লুটায়
সেখানেইতো আমি সিজদায় পড়ে যায়।
তারপরও অনুরাগ নিক্তিতে মাপতে চাও?
পৃথিবীর সব জল কেরোসিন করে দাও
অতঃপর তাতে আগুন জ্বালাও
আমি তোমার নাম জপতে জপতে
দ্বিধাহীন ঝাপ দেব তাতে।