বৈশাখে কামনা


এসো প্রিয় বৈশাখ, এসো তুমি
প্রিয়তমার আলতা রাঙ্গা পা চুমি,
তার লাল পাড়ের সাদা শাড়িতে
পাল তুলে, কালো মেঘের ভেলাতে
বেলি ফুলের ঘ্রান ছড়াতে ছড়াতে
বাংলায় আসো রবির আলোর সাথে।


আসে যত দুঃখ, কষ্ঠ, গ্লানি
দূর করে তুমি দাও আনি
মনের গহীনে সুখ সবার।
শান্তির বারতা নিয়ে আসো। বাংলায়
বিরাজমান নিকাশ কালো আধার
মুছে যাক বারতা পেয়ে তোমার।
(তোমাদের স্নেহধন্য- আসাদ রুবেল)