লাল পাড় যুক্ত সাদা শাড়ি
আর বৈশাখের জামা পড়ে
কপোত কপোতিদের হাত ধরে
হেটে যাওয়া দেখে দেখে
কেটেছে আমার সারা বেলা।


সচরাচর যেমনটা হয়
এবারো হয়্নি ব্যাতিক্রম!
একা একা হেটে যাই
রমনার বটমূলে, শোভা যাত্রায়।
সব মানুষের মঙ্গল কামনা করে
একা একাই ঘরে ফিরে আসি।


ভাবি আমার যদি কেউ  একজন থাকতো
লাল পাড়ের সাদা শাড়ি পড়ে
আলতা রাঙা নূপুর পায়ে
বেলী ফুলের খোপা চুলে
রিক্সায় আমার পাসে বসে
ঘোরছে এই শহর জুড়ে।