সকালে ঘুম ভেঙ্গে হাটি হাটি পায়
প্রতিদিন নিয়ম করে যে কাজে যাই,
সারাদিন পিঁপড়ের মতো অক্লান্ত খেটে
তুলে দেই তোমার দুমুঠে
মাস শেষে আমার পারিশ্রমিক।
তুমি কী বুঝতে পার ঠিক
কি কারনে এখনো এমন করি?
কেন ভালো থাকার নাটক করি?


বাচ্ছা ছেলে যেমন যায় ভুলে
তার ফেলে আসা দুরন্ত প্রহর
হয়তো তুমিও ঠিক  গিয়েছ ভুলে
আমাদের ফেলে আসা নির্জন বাসর।
যেখানে হাতের পরে রেখে হাত
একান্তে, নির্জনে অম্লান বদনে
কাটিয়েছি মায়াবী, অন্ধকার রাত
গল্প-কথা, খেলার ছলে দুজনে।


সেখানে দিয়েছিলাম কথা দুজনে
আসুক শত সহস্র  ঝ্ঞ্ঝা ঝড়
একে অন্যের হাত ছেড়ে কখনো,
কোনো কালে  হবোনা পর।


আজও সেই স্মৃতি মনে করে
লোক চক্ষুর অন্তরালে, একই ফ্লাটে
তোমার দরজার ওপারে আছি পরে
মনের সব কামনা ত্যাজে।


কোন কারনে ছুটে গেলো বাধন
কিইবা তোমার একা থাকার কারন
মাস শেষ হলে মুঠো ভরে বরন
অনুগ্রহ করে করিবে বর্নন?