চলিষ্ণু শব্দেরা কোনো অতল গহন খুঁজে না পেয়ে, স্বমেহনে বুদ- আত্মস্ত করে গোমরাহি !
আস্তাবলের খড়কুটো সরালেই ছোপ ছোপ মানচিত্র !
গঠনের বদলে বিচ্ছিন্নতা বেছে নেয় শব্দ; সন্যাসে যাবে গণতন্ত্র- সংবিধানের পাতা থেকে উড়ে গেলে লৌকিক কালাম !
কোষ থেকে কোষ, বিরহ থেকে পেখম- পাখিরূপ, কিসব যাচ্ছেতাই শব্দে রূপান্তরিত হচ্ছে প্রতিদিন !