তুমি কি শীতের চাদর?
জড়ালেই শীত যাবে?
তুমি কি জামার বোতাম?
সারাদিন শুধু বুকে এটে রাখবো?
বরং তুমি আমার ফুসফুস!
দমের সাথে উঠানামা কর।
গোপনে আঘাত কর তুমি গভীরে-
গোপন অসুখ নিয়ে পথ চলি।
হে বিষাদ আত্মীয় প্রতিমা,
আগমনে তোমার, চমকিত চারিধার।