মা তোমার মধুর সোহাগ, কারো কাছে পাইনি,
তাই যে আমি মা ছাড়া তো, কারো কাছে যাইনি।
মা তোমার সোহাগী কথা, আমার বাজে কানে,
শুনলে তোমার কথা মা'গো! সুখ যে লাগে প্রানে।


মায়ের সোহাগ কাকে বলে! তাতো আমি জানি!
কী যে ভালো লাগে মা'গো, তোমার মুখের বানী।
মা'গো তোমার মধুর ডাক, কী যে ভালো লাগে,
আমার ভিতর মৃত প্রাণ, তোমার ডাকে জাগে!
মা'গো আমি তোমার সাথে, থাকব সারাক্ষণ,
তোমার সাথে রবো আমি, জীবন ও মরণ!