হ্যালো! কুসুম! কথা বলছ না যে?
কি কথা বলব?
কেন, ভালবাসার কথা!


মনটা ভাল নেই!
কেন! কেন?
(ছেলেটার অস্থির জিজ্ঞাসা)
কাল রাতে তোমাকে স্বপ্নে দেখেছি।
কোন দুঃস্বপ্ন?
তাই হবে,
কি রকম শুনি?
দেখলাম দুজনে পাশাপাশি বসে,
কোথায় যেন যাচ্ছি।
কোন অজানায় হারাচ্ছি দুজন।


বাহ! এটা তো ভাল স্বপ্ন!
এখানে খারাপ কোথায় পেলে তুমি?
আমার কিন্তু ভাল লাগে নি।
কে......ন?
কারন তোমার পাশে বসেছিলাম রিক্সায়,
মার্সিডিজ কিংবা পাজেরোতে নয়।


একটু ভেবে বলতো তুমি?
এটা কি দুঃস্বপ্ন নয়!?