প্রথম দেখায় ভাল লাগা।
এরপর আলাপ পরিচয়।
তারপর ভালবাসার জন্ম,
নিঃশব্দে বুকের গহীনে।
অনেকটা পথ একসাথে চলা,
বিশ্বাস আর নিঃস্বাসের কাছাকাছি।
জড়তাকে সাক্ষী করে,
অনর্থক লেনদেন।
সকাল, দুপুর, সাঁঝে-
অবাধ্য প্রার্থনা।
অতঃপর প্রতিশ্রুতি,
আমি-ই তার সব।


সবকিছু আজ কালের সাক্ষী,
মনকে বলি-
তাহলে কি সব কিছুই মিথ্যে!
ধোঁকা ছাড়া আর কী?