-আচ্ছা! সব পূর্ণিমার রাত এমন হতে পারেনা?
-হলে কী করতে?
-সারা রাত তোমার হাত ধরে হাটতাম!
-ঘরে ফিরতাম না।
-পাগল..................।। (হাসতে হাসতে প্রেমিকা)
-তুমি আমাকে এতো ভালবাস কেন?
-তুমি বাস কেন?
প্রশ্নের উত্তর দেয়না কেউই,
শুধুই ভালবেসে যায়।


-তোমার চোখে পানি কেন?
-তোমার চোখে পানি যে জন্য!
-চল, এবার ফিরে যাই,
-আরেকটু বসোনা, সন্ধ্যা হোক।
-সন্ধ্যা গড়িয়ে রাত্রি নেমেছে!
-চোখের পানিতে সবই ঝাপসা লাগছে কিনা!
-চল, আবার কবে আসছ?
-ভুলে গেলে ভাগ্যের নির্মম পরিহাস!
একে অপরের বিপরীতে হাটে দু'জন,
একে অপরের দিকে পিছন ফিরে তাকালেও সবই ঝাপসা।
আঁধারে মিলিয়ে যায়, কষ্ট বুকে ঠাসা।


-আচ্ছা! তুমি এত রাতে ছাদে এলে কেন?
-আর একা একাইবা কি করছ?
-কই! আমি একা নই তো!
-তুমিও তো আমার পাশে আছো।
-ফাজলামো করোনা তো!
-আজকাল বেশ উদাসীন লাগছে কেন?
-সিগারেট খুব বেশি খাচ্ছ ইদানীং!
-বাসায় যাও, অনেক রাত হলো,
-না, আকাশ দেখবো আজ সারা রাত।
কথা নেই কারো মুখে,
নীরবে আকাশ দেখে,
আজ আবার পূর্ণিমার রাত!