ব্যাবসায় মজেছে কবির মন
ব্যাবসাকে ঘিরেই তার ধ্যান,
কবিতা তাই করেছে পণ
কবিকে দেবেনা জ্ঞান।


বহুদিন কবি লেখেনা কবিতা
কারণ আছে শত,
ব্যাবসা নিয়েই যে কবির মাথাব্যথা
চলছে নিজের মত।


কবির কিছু শুভাকাঙ্ক্ষী
কবিতার বায়না ধরে,
কবির তখন নীরব ভঙ্গি
আর আমতাআমতা করে।


উপায় না পেয়ে কবি বলে
কবিতা করেছে মান,
বিয়ের পরে হিসেবে চলে
শোনে না আর প্রেমের গান।


কবি নাকি বাবা হবে
আর কিছু মাস পরে,
তাইতো কবি আছে দেবে
থাকছে দূরে দূরে।


বাবা হবার পরে কবি
লিখবে আগের মতন,
আঁকবে নব ধারার ছবি
করে অনেক যতন।


দোয়া করবেন কবির জন্য
হৃদয়ের গভীর থেকে,
কবি যেন হউক ধন্য
কবিতা রেখে বুকে।