আমাকে একা পেলে পাঁজর থেকে বাহান্নটা নির্বাসিত বকুল নিরবে ঝরে  
বৃক্ষ বেয়ে বেয়ে নামে স্বপ্নের মাতাল রোমন্থন - রৌদ্রের চুল
খোলা ফাল্গুন, প্রজাপতি মুদ্রাগুলো চোখ কচলে পড়ে খরা
বুকে--দেখোনা কতোটা মিহি --মনে হয় সমস্ত বুকটাই ক্রুশবিদ্ধ
যিশু, বেদুইন প্রেমে পোড়া সর্বশান্ত আদিম বিল।

এতো আয়োজন ফেলে কার কাছে যাবো -
যে দিকে যাই ঝিঁঝিঁ ডাকা মেট্রোপলিটন থেকে দূরে সরে যায়
সব'কটা প্রত্নতাত্ত্বিক বেলুন, যে দিকে যাই আত্মকেদ্রিক চাঁদ ফুটো
করে আসে হ্যাজাক প্রাইভেসি
কোথায় গেলে দুই ফোঁটা পুকুর ভিজিয়ে পলাতক পাথরের দেখা পাবো

আমাকে একা পেলে উত্তরে লাগে আগুনের আলিঙ্গন
দলা দলা নিঃশ্বাস আড়িয়াল খাঁ'য় মাথা ঠুকরে ঠুকরে গোপনে মরে
তুরাগের তীর মুছে শানিত হয় আরও কিছু আঁকাবাঁকা
মাছরাঙ্গা নদী, আধ ডোবা পান্থপথ;
মধ্যরাতের হেলুসিনেশন মুখাবয়ব,পুরোহিতের ছলচাতুরি,
নষ্ট কবিতাজীবনের কোনটাই মিথ্যে নয় -

ঘুমপাড়ানি  পাখি উড়িয়ে যদিও আজ পর্যন্ত সবকটা বাল্যকাল-ই ফাঁকি।