পায়ে পায়ে ভাঙ্গে মার্বেল রঙের পতন -বিধিনিষেধ
চারপাশে যেন স্বপ্ন ভাঙ্গার হিম হুল্লোড় -
কাকে বলি গাছের নিচে টহলরত পুরো সন্ধ্যাটা আমার

জলের সাইকেলে প্যাডেল খুলে যখন তখন গড়ায় করুন আকুতি -  
জাহাজ ফেরত প্রাচীন বুদ্বুদগুলো দরজা নাড়ে বিরামহীন,
মানুষ আঁকি রাত আঁকি রাতের গাল - ঠোঁট- একশো অবুঝ আড়াল আঁকি,
পৃথিবী প্লাস্টিক সার্জারি মুছে নদীগুলোকে আরও ভরাট জলে আঁকি-
রাতের পর রাত চন্দ্রবিন্ধু'র পতনের মাপ নিতে নিতে
মিথ্যে আগুন নিভাতে পারিনা, নিভাতে গেলে সত্যিই একটা হাতটা পুড়ে যায়।