ভুলের কি শিরোণাম হয়?
যেমন তোমার চোখের নিচে কালি পড়লে
সন্ধ্যার করতল বেয়ে নেমে যেত মাতৃহীন নদী

যে দাগ সাঁতরে আমিও পার হতাম প্রেক্ষাপটহীন
একটি কফিন বুকের মাপ সমেত তন্দ্রার সীমারেখা,

ঘুণে খাওয়া নিরবতার পূবালী ঠোঁট থেকে
ধ্রুপদী চুম্বন মুছে যেদিন আমার লোমকূপের
গুদাম চারপাশ দুপুরের আড়মোড় ভেঙ্গে নিয়ে
গেল সমুদ্রে মিশে যাওয়ার প্রস্তাব,

জীবন্ত পুতুলের হাড় গলে শেষ দিকে তোমাকে
নিয়েই মেনে নিয়েছি রোদেলা রেণুর মিথ্যে
পিরিতির সর্বনাশ।