চোখ বেঁধে আরও কিছুদিন দক্ষিণে যাবো,
বিষাদের তুলোয় উড়ে পুতুলের নিঃশ্বাস
যদি কিছুটা নিরাপদ বুকের আশ্রয় পায়


বুড়ো আঙ্গুলের সমস্ত স্থাবর সম্মোহন মুছে মা'কে মাধবী
পোকার গুন গুন গান শুনিয়ে একদিন ঘুমের ভেতর
মরে যাওয়া জন্মের নাম রেখেছিলাম ব্যক্তিগত ভ্রান্তি,


যেখানে মুদ্রা দেবীর কথামতো হরিণ ঠোঁটের জাবর কেটে
সবাই মরে, মরার পর রমনীর বুকে মাথা রেখে আমার মত
চিরকাল বাউল পাখি হয়ে যায়


কয়াশায় মুখ ঢেকে নেমে আসে আকাশ, উলঙ্গ পাহাড়
পৃথক করে নামে প্লাটিনামের ব্যথা
প্রতিদিন ভোর বেলা লাল খুনে ভেসে যায় মরচে পড়া
প্রাচীন আলোকবর্ষের উচ্ছ্বাস


রেশমের ফেনায় তাসের রং মুছে আর কতদিন
আমায় আগলে রাখবেন ঈশ্বর।