জলের বৃত্তে ঘুরে ঘুরে পুষেছি নিমের বরফ
আজীবন,দিনরাত জমে জমে বহু
হিমযুগ পর তাসের চুরুটে মৌমাছির চুল পুড়ে
বেড়ালের জানালায় ঘুম পাড়িয়ে বেড়িয়ে গেলো
শূন্যতার জ্যান্ত সাবওয়ে;

ভ্রান্তির ঠান্ডায় দেবতার কলঘরে বুক পা ছড়িয়ে
কৃষ্ণপক্ষের অভিমান বারুদ পান করে
তারপর একবারই হয়েছি ঘুমের প্রিয় পুত্র
আমৃত্যু নির্জনতার ঋষি।