মাগো আমায় চাঁদের দেশের  
    গল্প শোনাও দেখি;
ওদের দেশেও ভোর বেলাতে,
    সূয্য ওঠে নাকি?
কেমন দেশ? কেমন ভাষা?
    গাছের রং কি সবুজ?
ওদের দেশের বিল্টুরা কি,
    আমার মতোই অবুঝ?
দুগগা পুজোয়, ওরাও বুঝি
    নতুন জামা পড়ে?
ওদের দেশেও শরৎ কালে,
    শিউলি ফুল ঝড়ে?
ওদের দেশেও আম কাঁঠাল আর
    আমড়া ফলে গাছে?
ওরাও কি সব ঢাকের তালে,
    আনন্দেতে নাচে,
আচ্ছা বলো, চাঁদের দেশের
    ছো্ট্ট খোকা যত,
ওদেরও কি মা আছে সব
     আমার মায়ের মত?