কবিতা তোমার জন্য
   এই কবিতা ।।
কবিতার তো বয়স নেই,
তাই কবিতা চির নবীন ।
   আমিও তরুন ছিলাম,
আমিও ছিলাম তোমার মতো,
   তারুন্যে ভরা যুবক।
কত পথ আমরা চলেছি,
   একে অপরের হাত ধরে।
কত গান গেয়েছি, হেসেছি, কেঁদেছি ;
   ভেসেছি সুখ দুঃখের ভেলায়
বলেছি কত ভালোবাসার কথা
   রেখেছি হাতে হাত ;
চলেছি অনেক যোজন পথ
   মিলিয়ে উভয়ে কাঁধে কাঁধ ।।
আজ আমি বৃদ্ধ, তুমি তো---
     চির তরুন !!
তবু তুমি ভোলোনি আমায়, আর ভোলোনি বলেই----
    কবিতা তোমার জন্য ;
      এই কবিতা ।।