আজ সকালে ফুটবে যে আলো;
দুলবে যে পাতা;
ফুটবে যে ফুল;
উঠবে যে পাখি ডেকে--
তোমার জন্য হে নববর্ষ
তোমার জন্য ।।


আজ সকালে ঘাসের পাতায়
শিশিরের জল তোমার জন্য;
আজ সকালে আম্রমুকুল
ছড়াবে যে সুবাস তোমার জন্য
আজ সকালে সব শুভাশুভ--
তোমার জন্য হে নববর্ষ
তোমার জন্য ।।


আজ সকালে নদীতে স্নান
তোমার জন্য;
আজ সকালে সূর্য প্রণাম
তোমার জন্য;
আজ সকালে নগরবাসী
গাইবে যে গান--
তোমার জন্য হে নববর্ষ
তোমার জন্য ।।