বৃষ্টি নামে


বৃষ্টি নামে
ধুয়ে যায় মনের পাপ
কেউ দেখেনা চোখের জল
কেউ বোঝেনা বুকের উত্তাপ
বৃষ্টি নামে
নেমে আসে রিকশায় পর্দা
প্রেমিকার ঠোঁটে চুমু খাওয়ার সে কী স্পর্ধা
বৃষ্টি নামে
হঠাত্ কিছুক্ষন থমকে থাকা
যানজটে স্তব্ধ ঢাকা
বৃষ্টি নামে
বন্দী ঘরে কর্মহীন দিন
ক্ষুধার্ত পেটে বাড়ে জীবনের ঋন
বৃষ্টি নামে
টেবিলে হঠাত্ প্রিয় কিছু খাবার
কিছু স্মৃতি  ফিরে পাওয়া আবার


বৃষ্টি নামে
বৃষ্টি শেষে নীল আকাশের আশায়
বৃষ্টি নামে
জল আর তাপের ভালবাসায় ।