ভাল থাকার কনসেপ্টের বুকে
হাতুড়ি ঠুকে
যখন নির্বিবাদে স্লোগান তোলে একটি ধাতব কন্ঠ
জীবন আর মৃত্যুর মধ্যবর্তী অসামান্য ব্যর্থতা সফলতার সমান্তরালে খুঁজে পায় মেঠোপথ
শব্দবাজের অনভ্যস্ত নিরবতার আলোতেও এক ধরনের সৌখিন অন্ধকার কাঁপন তোলে অদৃশ্য ইথারে  
এক ধরনের অসংজ্ঞায়িত আলোতে
সংজ্ঞাহীন ইট পাথর আছড়ে পড়ে শরীরে
যেন নদীর তীর ঘন কাশবন
পথ মানে চলতে থাকা
ক্ষমাহীন দূরত্বে
তবু
আমি জানি আমাকে জানতে হয়
আমি মানি আমাকে মানতে হয়


দিনের শেষে
ভাল থাকা মানে বেঁচে থাকা
মৃত মানুষ থাকে না কোথাও।