আহা ডিজেল পোড়া ডিজেলের সুগন্ধে ভুলেছি সবুজ ঘাস
তবু ভালবাসি তোমায় নিকোটিন ধোঁয়াতে এই শুধু আমার শুদ্ধ উল্লাস
শহুরে জীবন ভুলেছি মেঠোপথ চাঁদ দেখাও বন্ধ
তবুও ভালোবেসে তোমায় ছুঁয়ে দেখি কালো পিচে জীবনের ছন্দ
মধ্য রাতে অবাধ্য পানিতে চুমুক দিয়ে
সাঁতার কেটেছি নিয়ন আলোতে শুধু তোমাকে নিয়ে
রাতের শেষে টলমল পায়
ঘরে ফিরেছি তোমার অপেক্ষায়
এ জীবন জানি আমার কখনই নয়
কার ভূমিকায় এই অভিনয়
খুঁজে ফিরি তারে
ভীষণ অন্ধকারে
ভোরের আলোতেও পাই না দেখা
ঝলসানো চোখে দূর্বোধ্য একা
শহর থেকে খানিক দূরে যে শহর হয়ত শুধু সুখী মানুষের
সেখানেও দুঃখ থাকে পুড়তে পুড়তে উড়তে থাকা নির্বাক ফানুসের
আমারওতো দুঃখ জমে জীবনের প্রতিটি ভাঁজে
তবু তোমায় আগলে রাখি তারই মাঝে


বুকের ভেতর সত্য শুধু তোমায় ভালোবাসা
আমি হয়ত নষ্ট মানুষ অথবা এক চাষা।