ঘাসফড়িং আর কেরোসিন তেলের অদম্য আলস্যে
যদি চোখের সামনেই ঘটে যায় আরও একটি মৃত্যুর মহাযজ্ঞ
আমিও বর্ণমালার বিরহে প্রতিবাদী হব
ভেঙে যাবে জানালার শেষ কাচঁটা
তবুও বুকের গভীরে থেকে যাবে বৃষ্টির ছাপ
ঠিক যেন মাঝ দুপুরে ভাতঘুমের আরামদায়ক উষ্ণতায়  জেগে থাকা রাতের পর রাত।