আমার বেদ বাক্য আমার বুকেই
ছুরি হয়ে গেঁথে যায়
পাঁজড় খুলে মেঘগুলো হঠাৎ আগুনের দিকেই  ছুটে যায়
মদ্যপ পৃথিবী নর্তকী সাজে ঝলমলে ঘুঙুর পায়
বসে থাকে সে দিন
কাটে তার ইসরাফিলের বাঁশির অপেক্ষায়
না জানি সে কোন রাখালের সুর
যাবে পথ কত আর কত দূর?
বিশ্বাসের লাগাম
ছিঁড়ে যায় আগাম
নক্ষত্রের শীতে
জীবনের বিপরীতে
আর কেন গান
কিসের অভিমান?
প্রেমিকার চোখ কেন খুনী লাগে
মায়ের আঁচলেও কেন ভয় জাগে?


অবিশ্বাসী রোদ পোহানো যায় না
অবিশ্বাসী বোধ আলো খুঁজে পায় না
এনে দে একবার ইসরাফিলের বাঁশি
এক ফুঁয়ে মুছে দেই সব হাসাহাসি
শুনে দেখ একবার ধ্বংসের গান
মিথ্যে হয়ে যাবে সব কলতান।