জগত্ জুড়িয়া আছে এক জাতি সে জাতির নাম বাঙালি জাতি
এরা নিজেরাই মারে নিজেদের বুকে লাথি
এরা অন্য়ের ভাল দেখতে পারে না
ক্ষতি করার সুযোগ পেলে বাপকেউ ছাড়ে না


এ জাতির মাঝে আছে দেলু গোলাম আবুল
এরা দেশকে বানাতে চায় আফগানিস্তান কাবুল
এদের মাঝেই বাস করে সাহারা
যে নিজের মুখকেই নিজে দিতে পারে না পাহারা


এরা জাতীয় পতাকা দিয়ে মুছে গাড়ীর গ্লাস
আর নিজেরাই নিজেদেরকে বলে এলিট ক্লাস
এরা পারে না করতে কারো ভাল
এদের জীবনে শুধুই লোডশেডিং নেই আলো


এদের কথা বলে করা যাবে না শেষ
এরা দু চার টাকায় বেঁচে দিতে পারে নিজের দেশ


এরা এমনি এক জাতি
যারা নিজেদের স্বার্থে নিজেরাই মারে নিজেদের মানচিত্রে লাথি।