এই লৌকিক সময়ে
আলৌকিক কোন গ্রন্থে আমার বিশ্বাস নেই
দ্বিখন্ডিত চাঁদে
নতজানু বৃক্ষে আমি অবিশ্বাসী
আমি আমাতে ধারন করি ক্ষুধা
তবে কি ক্ষুধাই আমার ধর্ম?
অন্য়ায় আর অপরাধ থেকে আমাকে রক্ষা করে খাদ্য়
তবে কি খাদ্য়ই আমার সুরক্ষা বর্ম?
শরীরের টানে কখনো বা নতজানু হই শরীরে
তবে কি শরীর আমার উপাসনালয়?