আমায় তুমি যাবে নিয়ে সাগরের ঐ তীরে
তোমার ভেলায় আমায় তুলে চললে তুমি ধীরে
সাগরের ঐ মাঝে গিয়ে, যদি তুমি যাও হারিয়ে
বিশাল সাগর পাড়ি দিয়ে, কেমনে যাবো তীরে
কেমনে আমি রবো একা- সমূদ্র গভীরে ?


আমার হিয়ার অন্তরালে তোমায় খুঁজে মরি-
তুমি লুকোও কোন্ দেশেতে, ভাসায়ে দিয়ে তরী ?
সাগর মাঝে ঢেউয়ের খেলা-
ঢেউয়ের তালে কাঁপছে ভেলা...
আমায় তুমি অবহেলা করেছো জীবনভর-ই
এবার তুমি কোন্ সে খেলা খেলবে আমায় ধরি ?


এবার যতই করো কানাকানি-
কোন্ সে খেলা খেলবে জানি...
আমায় আপন করে নিতে, ডুবিয়ে দেবে ভেলাখানি
দ্বীপখানি মোর নিভিয়ে দিয়ে, দীপ্ত বলে নেবে টানি ।।