শুধু ভাবতে ভাবতে জীবন গেল লিখতে পারলাম না
ভুল করতে করতে বুড়া হলাম শিখতে পারলাম না
মরণের ভয়ে ভয়ে সময় গেল জিততে পারলাম না
জীবনের পদে পদে মৃত্যূ এল টিকতে পারলাম না।।


আমার কন্ঠে গানের সুর এল গাইতে পারলাম না
আর কথাগুলি সব হারিয়ে গেল চাইতে পারলাম না
গানের রাজ্যে আমি যাবো ভেবেও যাইতে পারলাম না
আমার মনের দেশ স্বপ্ন দিয়ে ছাইতে পারলাম না।।


আমার মনের মানুষ কাছে এল সাধতে পারলাম না
আমার মনের মানুষ চলে গেল বাঁধতে পারলাম না
আজো বুঝি গানকবিতার খিচুরি রাধতে পারলাম না
আমি সব হারিয়েও ইচ্ছামতো কাঁদতে পারলাম না।।