আমার আশাগুলো আমার আঙুলের ফাঁক দিয়ে
শুষ্ক বালুর মতো
ঝোরে
পোড়
ছে


আমার ভালোবাসা আমার হৃদয়ের খাঁচা ভেঙে
তোতাপাখির মতো উড়ে গেছে অন্যত্র


নিরাশার ঝড়ে আমার মধুর পরি
কল্পনা
গুলো
ভেঙে
চূরে
গে
ছে


আমার মন পৃথিবীর চেয়েও ভারী হয়ে গেছে
আমি তা
আমার
কাঁধে
বহন
কোর
ছি


আমি হেঁটে যাচ্ছি আমার স্বপ্নরাজ্যের
ধ্বংসা
বশেষের
মধ্য
দিয়ে


আমি অশ্রুর সাগরে নৌকা ভাসিয়েছি
একটা দ্বীপের সন্ধানে


আমি দুঃখের আকাশে উড়ে যাচ্ছি একটা যাযাবর পাখির মতো