যেভাবে হোক টাকা কামাও নীতি
যখন ছড়িয়ে যাচ্ছে সমাজের রন্ধ্রে রন্ধ্রে
দুর্নীতি আর সন্ত্রাসের ঘুণপোকা
যখন কুঁড়ে কুঁড়ে খাচ্ছে সমাজের মগজ
ভালো মানুষের মুখোশ পোড়ে
শয়তানরা যখন মেতেছে হ্যালোউইনে
তখন আমার কলম কথা বলছে
দূর্দান্ত ছবির ভাষায়
কত রক্তিম বর্ণে ফুটছে প্রতিবাদ তার
শব্দগুলি পদাতিক বাহিনীর মতো এগিয়ে যাচ্ছে
বুলেটের মতো ছুটছে দ্রুতগামী কথাগুলি
ছন্দপতনের ঢেউ-এ যেন ভাসছে যুদ্ধজাহাজ
সুর বেসুর হয়ে ছুটে যাচ্ছে যুদ্ধবিমানের মতো
আর
কবিতার চরণে চরণে
সার্চ লাইটের মতো আলো ছড়াচ্ছে
যুগে যুগে জমা পুঞ্জিভূত ক্ষোভ