রূপ দেখে সব চুপ
মন কয় দ্যাখ রূপ
চুপ থাক্ চুপ চুপ
দ্যাখ রূপ দ্যাখ রূপ।।


হায় কত লোকে দ্যাখে
অপলকে তোর রূপ
লোকে দেখে খেতে চায়
রূপের গরম স্যুপ।।


তবু তুই দূরে ঠেলে
দিস্ শুধু নিষ্ঠুর
নিকটে থেকেও তুই
তাই যেন বহু দূর।


আর আমি দূরে দূরে
পুড়ি যেন আমি ধুপ
তাই চোখ থেকে পড়ে
নোনা পানি টুপ্ টুপ্।।