আমরা যেন আদম আর হাওয়া
দুঃখে আমাদের জীবন ছাওয়া ।।


পাহাড় থেকে ঝর্ণার মতো আমাদের অশ্রু ঝরে
আমাদের বিরহ যেন হাজার হাজার বছর ধোরে ।।


আমাদের দীর্ঘশ্বাস যেন বর্ষাকালের ঝাপ্টা বাতাস
আমাদের ব্যথার রঙে যেন সুনীল হয়েছে বিশাল আকাশ ।


হায় একটা ভুল কেড়ে নিল আমাদের মুখের হাসি
এখন দুই দেশে আমরা দুজন কেঁদে বাজাই বাঁশি ।।