দিনভর ঝর্ ঝর্ বৃষ্টিতে
রাতভর ঝম্ ঝম্ বৃষ্টিতে
কি যে miss করি তোরে বুঝাবার ভাষা নাই
কাকে বলি তোরে আমি মনে মনে কত চাই।।


বউ-কথা-কও পাখি
শুধু করে ডাকাডাকি
বউ নাই যার ঘরে বাড়ে তার ব্যথাটাই।।


ঝাপ্সা বাতাস ছুটে
ডালপালা নেচে উঠে
নাচে না এ মন তবু মন পুড়ে হয় ছাই।।


মেঘ ডাকে গুরু গুরু
গান লেখা করি শুরু
ডাকি তোরে গানে গানে পাশে তুই নাই তাই।।