হায় তোরে বউ বানাতে পারলাম না রে দরদী
তোর মধু খেতে না পেরে কাঁদলাম রে এক নদী।।
তুই আমার বিছানার কেমন আরামের গদী
না রে বুঝলাম না টের পেলাম না আজ অবধি
শুধু জানি দিতে চেয়েছিলি তুই আমোদ-প্রমোদই
তোরে ছাড়া এ জীবন মনে হয় যেন টক দধি
হারানো সে দিনগুলি এখন ফিরে পেতাম যদি
তোরেই বউ বানাতাম ছাড়তাম না রে দরদী।।