এইযে শুনুন ...
হ্যা,  আপনি । একটু দাঁড়াবেন ?
দুটো কথা বলা যাবে ?
ব্যাস্ততা থাকলে না হয় আরেকদিন হবে ?
ছি ! ছি ! কি বলছেন !
আমার মনে কোন বাজে মতলব নেই ।
আপনার পেটমোটা ট্যাঁক থেকে খসবেনা
কাগজের একটা টুকরোও ।
বিশ্বাস করুন আর নাই করুন...
আপনাকে দেখে আমার দুটো কথা বলার সাধ হল ।
একি ! চলে যাচ্ছেন !
অন্তত বিদায়টা নিয়ে যান !


বিচিত্র ধরণী ...
বিচিত্র তার সন্তানদের প্রকৃতি ।
কেউ চায় কিছু বলতে ।
কেউ কেবল শুনে শুনেই কাটিয়ে দেয় সম্পূর্ণ জীবন।
কেউ আবার শোনা বা বলা কোনটাই পছন্দ করেনা ।
এসব কথা কেউ এমনি এমনি শুনতে চায় না
তাই এসব কথা বলার জন্য সম্পূর্ণ অপরিচিত
পথচারীরাই সবচেয়ে উপযুক্ত ।