১)
আসবে তুমি
দুয়ে মিলে গড়বো
স্বপ্নের ভূমি ।


২)
থাকবে তুমি
পথ দিশারী হয়ে
স্ব কর্মভূমি ।


৩)
লিখবে কাব্য
মোহানাতে নদীর
গভীর নাব্য।


৪)
গাও সঙ্গীত
ঝর ঝর ঝর্ণার
অনন্য প্রীত ।


৫)
এঁকেছ ছবি
জীবন চালচিত্রে  
তুমি ও কবি।


৬)
দেখো আকাশে
কত কিছু বলে ও
নীরব ভাষে।


৭)
ফুটলে কলি
বাতাসের দোলায়
আসবে অলি।


৮)
জমেছে জল
পদ্মপাতায় দাগ
একটু ছল ।


৯)
মান ভাঙেনি
রদ্দুরের ঘোমটা
তাই সরেনি।


১০)
বঁধু আমার
বরনের মালাতে
সাজো আবার।