১)
আছো কোথায়
পারছো কি শুনতে
অপেক্ষা ঠায়।


২)
কেঁদেছিলাম
কোলে নিতেই সব
ভুলে গেলাম।


৩)
জুড়ালে প্রাণ
সুধা ভরে দিতেই
স্তব্ধ ক্রন্দন।


৪)
নাড়ীর টান
কি করে বুঝে যাও
কষ্টে সন্তান।


৫)
সুখে অসুখে
রাত জেগে থেকেছো
কোন সে সুখে?


৬)
থেকে উপোষী
সন্তান সেবা করে
রেখেছো হাসি।


৭)
পাল্টায় দিন
চারা এখন বৃক্ষ
নতুন দিন।


৮)
তুমি খেলনা
পুরনো আসবাব
আর চাইনা।


৯)
হর্ষ বিষাদ
বোঝেনা সন্তানেরা
সে নির্বাসিত ।


১০)
করেছো ক্ষমা
ত্রাতা স্তন্যদায়িনী
তুমি যে মা ।