১)
অভিনন্দন
মেঘবালিকা নাও
ফুল চন্দন।
২)
কাজল আঁখি
আলো আঁধারেতে
স্বপ্ন আঁকি।
৩)
গজগামিনী
চকিত চাহনিতে
লাস্য নন্দিনী।
৪)
দিন যামিনী
মৃতপ্রায় তৃষিত
শুষ্ক মেদিনী ।
৫)
সুধা দায়িনী
বৃষ্টি ধারায় করো
অঙ্কশায়িনী ।
৬)
বাদল দোলা
পৃথিবীকে সাজাও
শস্যশ্যামলা ।
৭)
মেঘ মল্লারে
অমৃত গান শুনে
হৃদয় ভরে ।
৮)
বিরহী বালা
মন যে উচাটন
গেঁথেছে মালা ।
৯)
ক্লান্ত নয়ন
খবর আনে তার
মেঘ পিওন ।
১০)
লজ্জায় নাকি
ছুটি নিয়ে গিয়েছে
রাত জোনাকী ।