বিজয়া শেষে
কেন মুখ মলিন
একটু হাসো ।


নদীতে ডোবে
টুপ করে সবিতা
সন্ধ্যা ঘনালো ।


আকাশে ছটা
আভা নিয়েছে মুখে
অপরুপা সে ।


মূর্তি তখনি
আবার ওঠে ভেসে
যাও কৈলাসে ।


উড়ে গেছে সে
নীল আকাশে ভেসে
হিমের দেশে ।