অভিমান সব জমিয়ে রাখি
সভ্যতার মতো প্রাচীন পাঁজরে
বীজগণিতের সুত্রের মতো
রোজ রোজ কতো
সুখ দুঃখ প্রতিস্থাপন!!


তবু অভিমান রয়ে যায়
থেকে যায় হাসি মুখের আড়ালে
ছোঁয়া যায়না, দেখা যায়না
যেমন মেঘের মনটাও বোঝা যায়না
বেলকোনিতে দাড়ালে...


অনুভুতি তো ইনবক্সের ম্যাসেজ
অথাবা ইমো চিনহ নয়
অনুভুতি বুঝতে হয় অনুভবে ;
হলফ করে বলতে পারো বুঝেছিলে
তুমি আমায় কখন কবে??


- হালিশহর
০৮/০১/২০১৪