আমায় তুমি চাইলেই
ভুলে যেতে পারো
চাইলেই পোড়াতে পারো
প্রথম প্রেমের মতো, আবারও..


আমায় তুমি ঘুড়ি ভেবে
উড়িয়ে দিতে পারো
আমায় তুমি রোদ ভেবে
শিশির হয়ে ফুড়িয়ে যেতে পারো..


পারো তুমি আমায়
একটু ভালোবাসা দিতে
অথবা পারো দিয়েছো যার
সব কেড়ে নিতে..


আমি নাহয় পেয়েও আবার
সবকিছুই হারাবো
তবুও তোমায় ভালোবেসে
দু'হাত বাড়াবো..


- হালিশহর
১৬-১২-২০১৩