জীবনের একুশ বসন্ত
কেটে গেছে তোমার অপেক্ষায়
তুমি আসবে বলে
ভালোবাসা বুকে চেপে
আজও আছি প্রতিক্ষায়...।।


জীবনের একুশ শ্রাবণ
কাটিয়ে দিয়েছি শুন্য হাতে
কেউ কদম হাতে বলেনি
এই আমার ভালোবাসা
কুড়িয়ে পেয়েছি শেষ রাতে...।।


জীবনের কাছে তোমাকে চেয়েছি
তোমার কাছে জীবন নয়
তোমাকে পেলেই পূর্ণ জীবন
তখন তোমার মাঝে হারিয়ে
আর কিসের সংশয়?


এই একুশে এসেও
আজও বলেনি কেউ
তুমি আমায় ভালোবাসো?


হয়তো,
সেদিন ভীষন অভিমানে
বুক ভেসে যেত; অবিরত...।।


এই তোমার আসার সময় হলো?


- হালিশহর
১৭-০২-১৪ ইং