আমার এখন শুধু
অবাক হবার পালা
কি ভেবে কি বুকের ভেতর
হয় যে ভীষন জ্বালা


মানুষ দেখে অবাক হই
ফানুস দেখেও অবাক হই!
অবাক হতে হতে আবার
নির্বাক চোখে তাকিয়ে রই!


ফুল দেখেও অবাক হই
ভুল করেও অবাক হই!
অবাক হতে হতে আবার
মুখ ফুটে ফের সবাক হই!


তোর সুখে অবাক হই
অসুখেও অবাক হই!
তোর চোখেও অশ্রু ধরে
এই ভেবেই অবাক হই!


জীবন দেখে অবাক হই
মরণ দেখেও অবাক হই!
জীবন মরণ পাশাপাশি
এই ভেবে হতবাক হই!


প্রেম দেখে অবাক হই
বিচ্ছেদেও অবাক হই!
এতো অবাক হতে হতে
সত্যিই রোজ অবাক হই!


- হালিশহর
২৬/০২/২০১৪