আমার যখন ফেরার সময়
বেলা শেষে ।
মেয়েটা দৌড়ে এসে দাড়ায়
জানালার ওপাশে ।
তার জোড়া চোখের ব্যাখ্যায়
বুঝি সে ছিল অপেক্ষায়___
টুকটুকে লাল হয়, তার ফর্সা ওই মুখ,
আমি এলেই পায় সে খুঁজে
যেন হারিয়ে যাওয়া সুখ ।
লাল নীল জামায় প্রতিদিন-
সাজায় সে নিজেকে ।
বুঝেছি আমি যেটুকু বোঝার
মেয়েটা ভালবাসে আমাকে......।।


উৎসর্গঃ আমার লেইনের ষোড়শী কন্যা চুমকি কে ।
এই বয়সে মেয়েরা অনেক কিছু বোঝে, কিন্তু বুঝাতে পারেনা ।