একটি ছিন্ন-জোড় ( কাট-অফ)  কবিতা


ভাষা থিতিয়ে আসে          থাকার
                            ↑
                     ↑    বেঁচে
               কাছে  
                 ↓              
পানপাত্রের           থিতিয়ে আসে তোর


নাম



            ল
            
     কে


কে যেন স্মৃতিগান


তুলে নেয়


মর্মরিত


সে যেন ঝড়ো      জান
                   ↑
                 ক্ষণ
                   ↓
                      এসেছিল তুমুলে তুমল


চলেও গেল ক্ষনেকের          পথের
                                          দেবতা


না-থাকাই তাঁর টইটম্বুর  !