লুকোচুরি খেলা মাঝে মাঝে চলে
আমি ও আলসে দুপুর আড়ালে
মিশমিশে কালো নয় সে যুবতী
নাদুসনুদুস নয় সে পোয়াতি
একমাথা চুল ডোরা শাড়ি পেড়ে
পিক ফেলে হাসে মাছ কাটা সেরে
না’হলো রাত্রি দিনেও সে ভালো
ছাতা পড়া দাঁতে বেশ দিত আলো
গায়ে ছিল ভরা রুপোর গয়না
কোনদিন তিনি কাঁচুলি পড়ে না
ঘামে ভিজে তিনি হন যে  সাবাড়
টাকা গুঁজে কোঁচে চলে কারবার
তালমা হাটেই ঘুমটি দোকান
মাছ নিয়ে বসে মুখেভরা পান
অলস দুপুরে ছেয়ে অলসতা
তাকে নিয়ে লিখি আলসে কবিতা ।