অনেক মুকুট পড়াও তুমি কবি
ধ্বজা ধরে নাচ যে জরিয়ে
অনেক কিছু হাসিল কর তুমি
স্বঠিক স্থানে কন্ডোমটি পড়িয়ে
এখন কোন অশান্তি নেই আর
সেজে গুজে মঞ্চে আস বেশ
মায়ের কোলে কেবল মাটির মানুষ
সংখ্যালঘুর দুখের ছদ্মবেশ
ভাগের রেখা টেনে বল আমরা-ওরা
ঘোলাজলে সহজ মাছটি ধরা 
জাল ফেলে ভান কর, তুমিই ত্রাতা
ক্ষত কর কাদের, যোগান দিল যারা?
জয়ধ্বনি অনেক এবার পেলে
ত্যাগ করতে দুঃখ কেন পাও?
রাজকাব্যে তোমার কীর্তি লেখা
নষ্ট ফসল এবার চুলোয় যাও ।।